রোকন মিয়া স্টাফ রিপোর্টার উলিপুর (কুড়িগ্রাম) : উলিপুরে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালিত হয়েছে। বিশ্ব গ্রামীণ নারী দিবস-২০২১ উপলক্ষে রেলী, মানববন্ধন ও আলোচনা সভা উপজেলার তবকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুলগণি  ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সকলের জন্য মানসম্মত খাদ্য শস্য উৎপাদনে গ্রামীণ নারী” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ১৬ অক্টোবর শনিবার দুপুর ১২টায় কুড়িগ্রামের উলিপুর উপজেলার তবকপুর ইউনিয়ন পরিষদ চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মোঃ লুৎফর  রহমান, তবকপুর  ইউনিয়ন পরিষদ সোশ্যাল সাপোর্ট কমিটির সভাপতি ফজলুল হক, কিশামত তবকপুর নারী নির্যাতন  মোকাবেলা যুবদলের সম্পাদক কেয়া আক্তার, সিনিয়র সাংবাদিক আসলাম উদ্দিন আহম্মেদ প্রমূখ।
বক্তারা তাদের বক্তব্যে সমাজে কৃষি সহ সর্বক্ষেত্রে  নারীর অবদানকে অর্থনৈতিকভাবে মূল্যায়নের মাধ্যমে জিডিপিতে অন্তর্ভুক্ত করার মাধ্যমে নারীর অধিকার ও মর্যাদাকে সমুন্নত  করার দাবী জানান।সভাপতি তার বক্তব্যে আগত সকলকে তাদের অধিকার সমন্ধে সচেতন হওয়ার আহ্বান জানান।তবকপুর ইউনিয়ন পরিষদে মহিদেব যুব সমাজ কল্যাণ সমিতির আয়োজনে সিডার অর্থায়নে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। সকল অনুষ্ঠানে প্রকল্পের কর্মকর্তাবৃন্দ,দলের সদস্য ও ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ অংশ গ্রহণ করেন।